রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৪৮ পূর্বাহ্ন

বসুন্ধরার শিরোপা উৎসব

বসুন্ধরার শিরোপা উৎসব

স্পোর্টস ডেস্ক:

প্রিমিয়ার লিগের শিরোপা আগেই নিশ্চিত করেছিল বসুন্ধরা কিংস। ২৫ জুলাই মোহামেডানের বিপক্ষে ১-১ গোলে ড্র করে দুই ম্যাচ হাতে রেখে লিগ শিরোপা নিশ্চিত করে করপোরেট দলটি। নীলফামারী স্টেডিয়ামে সেদিন শিরোপা জয় নিশ্চিত হলেও ট্রফি দেওয়া হয়নি। কারণ লিগে তখনো দুই ম্যাচ বাকি ছিল। গতকাল কাক্সিক্ষত সেই ট্রফি বসুন্ধরা কিংসের হাতে তুলে দেন বাফুফের কর্তারা। তার আগে লিগে নিজেদের শেষ ম্যাচে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে লড়াইয়ে নামে। সেই লড়াইয়ে অবশ্য জয়ী হতে পারেনি অস্কার ব্রুজোনের দল। ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

২৪ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হওয়ার কীর্তি গড়ে প্রথমবারের মতো লিগে অংশ নেওয়া বসুন্ধরা কিংস। যেখানে ২০ জয়ের বিপরীতে ৩ ড্র এবং এক ম্যাচে কেবল হেরেছেন ইব্রাহিম, কলিন্দ্রেস, মতিনরা। ২৪ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে রানার্স-আপ আবাহনী লিমিটেড। ৫৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থেকে লিগ শেষ করেছে শেখ রাসেল ক্রীড়া চক্র। ১৩ দলের লিগে অবনমন হয়েছে দুটি দলের। টিম বিজেএমসি এবং নোফেল স্পোর্টিং ক্লাবের। দুর্দান্ত এক মৌসুম শেষ করেছে বসুন্ধরা কিংস। ফেডারেশন কাপ দিয়ে শুরু হয় মৌসুম।

পেশাদার যুগে পা রেখে প্রথম টুর্নামেন্টেই ফাইনাল খেলে কিংস। তবে শিরোপা জিততে পারেনি। আবাহনী লিমিটেডের কাছে হেরে রানার্স-আপ হয়। তবে শিরোপা জিততে সময় লাগেনি। স্বাধীনতা কাপ শিরোপা জিতে ফেড কাপের দুঃখ ভোলে দলটি। শেখ জামালের বিপক্ষে ১-০ গোলের জয় দিয়ে এর পর প্রিমিয়ার লিগ মিশন শুরু করে কিংস। টানা দুবারের চ্যাম্পিয়ন আবাহনীকে পরের ম্যাচেই ৩-০ গোলে উড়িয়ে দেয় কলিন্দ্রেস, মার্কোস, ইমন, সুফিলরা। লিগে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার দারুণ সুযোগ ছিল।

কিন্তু শেষ দিকে এসে শেখ রাসেলের কাছে হেরে যাওয়ায় অপরাজিত শব্দটি নামের পাশে যোগ করতে পারেনি অস্কারের দল। কাল বঙ্গবন্ধু স্টেডিয়ামের গ্যালারিজুড়ে ছিল লাল রঙের সমারোহ। বসুন্ধরা কিংসের জার্সি, পতাকায় ছেয়ে যায় গ্যালারি। সমর্থকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। শুরু থেকে শেষ অবধি গলা ফাটিয়ে কিংসের খেলোয়াড়দের সমর্থন দিয়ে গেছেন তাদের সমর্থকরা।

পরে ম্যাচ শেষে ট্রফি নিয়ে খেলোয়াড়দের সঙ্গে উল্লাসে মেতেছেন। কেউ কেউ সেলফি উৎসবে মেতেছেন। লিগের প্রথম আসরে খেলতে এসে এমন পারফরম্যান্সে যারপরনাই আনন্দিত দলটির ফুটবল কমিটির প্রধান ইমরুল হাসান। শিরোপা জয়ে অবদান রাখতে পেরে উচ্ছ্বসিত জাতীয় দল এবং কিংসে অন্যতম প্রধান খেলোয়াড় মোহাম্মদ ইব্রাহিম। ম্যাচ শেষে জানান, শিরোপা জয়ে আমারও অল্প অবদান রয়েছে। দলের জন্য এতটুকু করতে পেরে নিজেকে ভাগ্যবান মনে হচ্ছে। আমার সব সময় চেষ্টা থাকে যেখানেই খেলি ভালো কিছু করার। সেই চেষ্টাটা কিংসের জার্সিতেও অব্যাহত ছিল; সামনেও থাকবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877